• সন্ধ্যা ৭:৫৮ মিনিট শুক্রবার
  • ৩রা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  • ঋতু : গ্রীষ্মকাল
  • ১৭ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ
এই মাত্র পাওয়া খবর :
আওয়ামীলীগ নেতা বিরুর বংশ উচ্ছেদের হুমকির ঘটনায় বাবুল ওমরকে শোকজ ঘোড়াকে জয়ী করতে নির্বাচনী মাঠে কাঁচপুরের খাঁন পরিবার ঘোড়ার পক্ষে যু্বলীগের সাংগঠনিক সম্পাদক কামাল হোসেনের উঠান বৈঠক উপজেলা আওয়ামীলীগের নীতি নির্ধারক সোহাগ রনি? সোনারগাঁয়ে গত ৯ দিন ধরে দুই সহোদর নিখোঁজ সোনারগাঁয়ে দুই কোটি টাকার ইয়াবা জব্দ, ১কারবারি গ্রেপ্তার আমান খাঁনের উদ্যোগে কাঁচপুরে কালামের নির্বাচনী প্রচারনা সভা আড়াইহাজারে নির্বাচনী আচারন বিধি লঙ্ঘনের অভিযোগ হুইপ বাবুর বিরুদ্ধে আড়াইহাজারে নির্বাচনী আচারন বিধি লঙ্ঘন হুইপ বাবুর বিরুদ্ধে বন্দরের নতুন চেয়ারম্যান মাকসুদ চেয়ারম্যান নারায়ণগঞ্জ পল­ী বিদ্যুৎ সমিতির কর্মকর্তা-কর্মচারীদের কর্মবিরতি পালন সোনারগাঁয়ে তিনদিন ব্যাপী ফায়ার সার্ভিসেরর স্বেচ্ছাসেবক প্রশিক্ষন সোনারগাঁয়ে আস্থা ফিডে সেনা প্রধান সোনারগাঁয়ে উপজেলা নির্বাচনে প্রার্থীদের মধ্যে প্রতিক বরাদ্দ সোনারগাঁও পৌরসভায় কালামের কেন্দ্র কমিটির সভা সোনারগাঁয়ে বিশ বছর পর বাকপ্রতিবন্ধী ভাইকে ফিরে পেলেন তার বড় ভাই মাহফুজুর রহমান কালামকে বিজয়ী করেতে জামপুরে আলোচনা সভা সোনারগাঁয়ে প্রার্থীতা ফিরে পেলেন ৫ প্রার্থী সোনারগাঁয়ে ভবন ঘেঁষে মাটি খনন, ভেঙ্গে পড়লো পাশের স্থাপনা কালাম একমাত্র যোগ্য প্রার্থী, উপজেলা নির্বাচনে তাকে ভোট দিন: ডা. বিরু
সোনারগাঁয়ে গুচ্ছগ্রাম দখল করতে মোস্তফা গ্রুপের ফের মিথ্যা মামলা

সোনারগাঁয়ে গুচ্ছগ্রাম দখল করতে মোস্তফা গ্রুপের ফের মিথ্যা মামলা

Logo


নিউজ সোনারগাঁ২৪ডটকম: সোনারগাঁ উপজেলার পিরোজপুর ইউনিয়নের ইসলামপুর এলাকায় সরকারের দেয়া গুচ্ছগ্রামটি আবারও দখল করতে মরিয়া হয়ে উঠেছেন আল-মোস্তফা গ্রুপ। সরকারী গ্রামটি দখল করতে আল-মোস্তফা গ্রুপের প্রশাসনিক কর্মকর্তা মোঃ জাহাঙ্গীর হোসেন সুমন বাদি হয়ে গুচ্ছগ্রামবাসীর বিরুদ্ধে নারায়ণগঞ্জ চীফ জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট আদালতে ১০ লাখ টাকা চাঁদা দাবির অভিযোগ এনে একটি মিথ্যা মামলা দায়ের করেছেন বলে অভিযোগে করেছেন গুচ্ছগ্রামবাসীরা।

সোমবার সকালে ওই কর্মকর্তা আল-মোস্তফা গ্রুপের মালিক গোলাম মোস্তফার নির্দেশে মামলাটি দায়ের করেছেন বলে অভিযোগ করেছেন তারা।

গুচ্ছগ্রামবাসীরা জানান, পিরোজপুর ইউনিয়নে শহীদুল্লাহ নামের এক ব্যক্তির কাছ থেকে মেঘনা গ্রুপের একজন সামান্য কর্মচারী মোস্তফা কামাল ১০ শতাংশ জমি ক্রয়ের নামে জোড়পূর্বক দখল করে ১৫ বছর আগে প্রথমে একটি তেলের টিন বক্স তৈরী একটি ছোট টিনসেট কারখানা খুলেন। সে জমিটির টাকা তিনি এখনও পরিশোধ করনেনি। সেই আল মোস্তফা মেঘনা গ্রুপের মালিক মোস্তফা মিয়ার ভাগীনির জামাই হওয়ায় জোড়পূর্বক ভাবে গত বিএনপির আমলে প্রথমে পিরোজপুর ইউনিয়নের সাবেক চেয়ারম্যান রফিকুল ইসলাম বিডিআর চেয়ারম্যানকে হাত করে ইসলামপুর গুচ্ছগ্রামের বসবাসরত ভুমিহীনদের নামে একের পর এক মিথ্যা মামলা দিয়ে তাদের ঘরছাড়া করতে স্থানীয় সন্ত্রাসীদের ম্যানেজ করে দখল করতে শুরু করেন। বর্তমানে তিনি গুচ্ছগ্রামের সরকারী ৯০ শতাংশ জমি দখল করে বিশাল কোম্পানী গড়ে তুলেছেন। বর্তমানে তার কোম্পানীর মাঝখানে পড়ে থাকা ভুমিহীন ২০টি পরিবারকে উচ্ছেদ করতে বিভিন্ন সময় সোনারগাঁ থানা পুলিশকে ব্যবহার করে ২০টির অধিক চাঁদাবাজিসহ বিভিন্ন মামলা দিয়েছেন ভুমিহীন পরিবারের সদস্যদের বিরুদ্ধে। এর আগে সোনারগাঁ থানার সাবেক ওসি মঞ্জুর কাদেরের হস্তক্ষেপে আল মোস্তফা দীর্ঘদিন তার কার্যক্রম বন্ধ রাখলেও আবার নতুন করে গুচ্ছগ্রামবাসীকে ভুমিহীন করে তাদের বসবাসরত সরকারী জমিটি দখলে করতে তাদের বিরুদ্ধে চাঁদাবাজিসহ বিভিন্ন হয়রানী মুলক অভিযোগ ও মামলা দায়েরের চেষ্টা করছেন।

নাম না প্রকাশ করার শর্তে গুচ্ছগ্রামের এক যুবক জানান, এরশাদ সরকারের আমল থেকে আমার দাদা দাদি ও মা-বাবা ভাইবোন নিয়ে এখানে বসবাস করছি। কিন্তু ভুমি খোকো আল-মোস্তফার কু-নজরে গুচ্ছগ্রামের অধিকাংশ জমি ছেড়ে দিতে বাধ্য হয়েছে ভুমিহীনরা। এখন আমাদের শেষ অবলম্বন ও আশ্রয়স্থল সামান্য জমি ছাড়তে আল-মোস্তফা চাচাতো ভাই জাহাঙ্গীর হোসেন সুমন আমাদের নামে একের পর এক মামলা দিয়ে যাচ্ছে। মামলা ও গ্রেফতারের ভয়ে আমরা ঘরে ঘুমাতে পাচ্ছিনা।

আল- মোস্তফা গ্রুপের প্রশাসনিক কর্মকর্তা ও মামলার বাদি জাহাঙ্গীর হোসেন সুমন, ১০ লাখ টাকা চাঁদাবাজি মামলার আমি অবগত নই।


Logo

Website Design & Developed By MD Fahim Haque - Web Solution